মেনু নির্বাচন করুন
পাতা

পূর্ববতী মামলার রায়

০১ নং বালিয়াডাঙ্গা, ইউনিয়ন পরিষদ

বালিয়াডাঙ্গা,, চাঁপাইনবাবগঞ্জ

ইউনিয়ন পরিষদ/ গ্রামাদালতের মামলা/অভিযোগ নিষ্পত্তি কার্যক্রমের চুড়ামত্ম প্রতিবেদনঃ

মামলা/ অভিযোগ নং-১১/১২

১। বাদী/ অভিযোগকারী ঃ ১।মোঃ ফজলুর রহমান,২। মোহাঃ টুনু মন্ডল, উভয়ের পিতাঃ মৃত, ইদ্রিশ মন্ডল সর্ব ঠিকানাঃ সাং-বালিয়াডাঙ্গা, ডাকঘর- বালিয়াডাঙ্গা,, ইউনিয়ন - বালিয়াডাঙ্গা,, উপজেলা - চাঁপাইনবাবগঞ্জ সদর জেলাঃ চাঁপাইনবাবগঞ্জ।

২। বিবাদী/ অভিযুক্তঃ ১। মোহাঃ দবির উদ্দীন, ২। মোহাঃ রোবু মন্ডল, উভয়ের পিতাঃ মৃত, সলেমান মন্ডল সর্ব ঠিকানাঃ সাং-বালিয়াডাঙ্গা,, ডাকঘর- বালিয়াডাঙ্গা,, উপজেলা -চাঁপাইনবাবগঞ্জ সদর জেলাঃ চাঁপাইনবাবগঞ্জ।

ইউনিয়ন - বালিয়াডাঙ্গা,, উপজেলা - চাঁপাইনবাবগঞ্জ সদর জেলাঃ চাঁপাইনবাবগঞ্জ।

 

৩। অভিযোগ  প্রাপ্তির তারিখঃ ১০/০৩/২০১২খ্রিঃ ।

 

৪। অভিযোগের মুখ্য বিষয়/ দাবী ঃবিবাদীগন কর্তৃক অভিযোগকারীর জমি জবর- দখল ও  অশামিত্ম সৃষ্টি ।

 

৫। অভিযোগের বিসত্মারিত বিবরণঃ  বিবাদীগন অত্যমত্ম ধুরন্ধর প্রকৃতির, সম্পর্কে অভিযোগকারীগনের চাচাত ভাই  হচ্ছে। অভিযোগকারীগন ও বিবাদীগনের জমি একই দাগে যার দাগ নং আর,এস ১০৩৯ ও ১০৪০।  উক্ত দাগের জমি বিবাদীগন অবৈধভাবে ভোগদখল করিতেছে মর্মে অভিযোগকারীগন পরিষদের আমিন দ্বারা মাপ করে সীমানা নির্ধারনের জন্য এবং অভিযোগকারীগনের অংশের জমি জোড় পূর্বক জবর দখল করে চাষাবাদ ও ভোগ- দখলে অভিযোগকারীকে বাধা দান এবং অশামিত্ম সৃষ্টিতে নানাবিধ দুরভিসান্ধি মুলক পদক্ষেপ গ্রহনের ফলে ন্যায় সংগত অধিকার হতে অভিযোগকারী বঞ্চিত হলে অধিকার রক্ষা ও শাসিত্মপূর্ণ সমাধানের প্রত্যাশায় নিম্ন স্বাক্ষরকারী বরাবরে লিখিত অভিযোগপত্র দাখিল করেন । 

 

৬। গৃহীত কার্যক্রমঃ বিষয়টি গ্রাম আদালতের মাধ্যমে বিচার-নিষ্পত্তি যোগ্য না হওযায় বিরোধ নিষ্পত্তি ও শামিত্ম স্থাপনের অগ্রাধিকার মূলক দ্বায়িত্ব স্বরূপ নিম্ন স্বাক্ষরকারী তাঁর বিবিধ কার্যক্রমের আওতায় অভিযোগ নিষ্পত্তির  পদক্ষেপ গ্রহণ করেন । লিখিত অভিযোগ পত্র প্রাপ্তির পর তা নথীভুক্ত করা হয়। সার্বিক সনাক্ত করণ ও অভিযোগ নিষ্পত্তির জন্য যথাক্রমে হাজিরা তাং ধার্য পূর্বক ২৪/০৩/২০১২খ্রিঃ, ১১/০৪/২০১২খ্রিঃ এবং ৩০/০৬/২০১২খ্রিঃ এবং ০৮/০৯/২০১২খ্রিঃ তারিখ বিবাদীগনকে সমন প্রেরণ করা হয়। বিবাদীগন  সমন গ্রহণ করা সত্ত্বেও  আদালতে হাজির হন নাই এবং কোন প্রকার কারণ ও যোগাযোগ ব্যতিরেকে অত্র আদালতে অনুপস্থিত থাকেন প্রেক্ষিতে একতরফা মূল্যায়নের ক্ষেত্র প্রস্ত্তত হয় ।


Share with :

Facebook Twitter